গাংনীতে এক প্রতিবন্ধী ব্যাবসায়ীর দোকানে অগ্নিসংযোগ।

আবীর খান মেহেরপুর ঃ

মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর সর্দ্দারপাড়া বাজার সংলগ্ন(আলিম ভ্যারাইটি স্টোর)এ রাতের আধারে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। অগ্নিসংযোগে দোকানের সম্পুর্ন মালামাল পুড়ে প্রায় দশ লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে যানা গেছে।

(১০জুলাই) রবিবার শেষরাতের দিকে এ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। উপজেলার সাহেবনগর সর্দ্দার পাড়ার(সামছুল সর্দ্দার)এর ছেলে প্রতিবন্ধী (আব্দুল আলিম)তার শেষ সম্বলটুকু দিয়ে এই দোকান দিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই রাতের আধারে তার সব স্বপ্ন দুঃস্বপ্ন করে দিলো দুর্বৃত্তের দেওয়া এই আগুন।

প্রতিবন্ধী ব্যাবসায়ী(আব্দুল আলিম)বলেন ‘ঈদের দিন বিকেল থেকে অনেক ভীড় ছিলো দোকানে। রাত আনুমানিক সাড়ে দশটার দিকে সে তার ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাড়িতে চলে যায়। ভোর বেলার একটু আগে আগুনের কথা জানতে পারে এবং পরে আগুন নেভানোর অনেক চেষ্টা করেও কিছু করতে পারেন নি তিনি।

তিনি আরো জানান, আগুনে পুড়ে তার দোকানের(১০) লক্ষাধীক টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে। যার ফলে তার প্রতিবন্ধীত্বের জীবন নিয়ে ঘুরে দাড়ানো এখন প্রায় অসম্ভব।

এ বিষয়ে বামন্দী ফায়ার সার্ভিসের টিম লিডার (মোহাম্মদ মহিউদ্দিন)বলেন, ঘটনাস্থলে আমাদের দুইটা অগ্নিনির্বাপক গাড়িসহ টিম উপস্থিত হয়ে, আগুন নিয়ন্ত্রণে কাজ করি এবং স্বাভাবিকভাবে আগুন নিয়ন্ত্রণ করি।

গাংনী থানা পুলিশের ওসি(তদন্ত) মনোজিৎ কুমার নন্দী বলেন, এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ কেউ করেনি তবে বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখছি।