ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত
নিজস্ব প্রতিনিধি 
ফরিদপুর জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার সকালে ফরিদপুর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে ‌ উক্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয় এ সময় সাংবাদিকদের বিভিন্ন তথ্য প্রদান করেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আব্দুল জলিল। উপস্থিত ছিলেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, কোতোয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, ডি আই ওয়ান শাহজালাল আলম, সভাপতি ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী এ সময় ফরিদপুর প্রেস ক্লাবের ‌ সদস্যবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন এ সময় সাংবাদিকদের নিয়োগ পরীক্ষার বিভিন্ন দিক সম্পর্কে জানানো হয় ‌। এতে বলা হয় নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ স্বচ্ছ ও যোগ্যতার ভিত্তিতেই ‌ নিয়োগ প্রক্রিয়া করতে হবে অনুষ্ঠিত হবে।
এছাড়া প্রার্থীর যাচাই পেট্রোল
শারীরিক মাপ, কাগজপত্র যাচাই ও Physical Endurance Test
লিখিত পরীক্ষা
মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে
আগামী
২৫, ২৬ ও ২৭ অক্টোবর-
সকাল আটটায় শারীরিক মাপ কাগজপত্র যাচাই করা হবে ‌। ১২ নভেম্বর সকাল দশটায় লিখিত পরীক্ষা ১৯ নভেম্বর সকাল দশটায় মনস্তাতিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র শারিরিক যোগ্যতা ও মেধার প্রয়োজন। নিয়োগের যাবতীয় কার্যক্রম স্বচ্ছতার মাধ্যমে সংগঠিত হয়ে থাকে, বিধায় কোন প্রার্থী কোন প্রকার আর্থিক লেনদেনে জড়িত হলে গ্রেফতার ও নিয়োগ বাতিল হবে। তাছাড়া আবেদনপত্রে কোন মিথ্যা বা ভুল তথ্য প্রদান করলে প্রার্থী নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।
লক্ষ্য করা যায়, কিছু প্রতারক চক্র সুকৌশলে নিয়োগের জন্য প্রভাবিত করে টাকা-পয়সা হাতিয়ে নিয়ে থাকে, তাদের ব্যাপারে সকলকে সচেতন ও সজাগ দৃষ্টি রাখতে হবে। আপনাদের আশেপাশে এমন কোন চক্রের কার্যক্রম দৃষ্টি গোচর হলে দ্রুত নিকটস্থ থানায় তথ্য দিয়ে নিয়োগের কাজে সহযোগিতা করার জন্য সকলকে বিনীতভাবে অনুরোধ করা হচ্ছে।
প্রার্থীদের অভিভাবকদের প্রতি বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে, আপনারা কোনভাবেই কোন প্রলোভনে কিংবা কোনপ্রকার ফাঁদে পা দিবেন না। সৎ, সাহসী, মেধাবী এবং দেশের জন্য যে কোন চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত আপনার এমন সন্তানকেই খুজছে বাংলাদেশ পুলিশ।

Check Also

বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত চন্দনা২৪ “সমন্বিত উদ্যোগে টেকসই, উন্নত বিশ্ব বিনির্মাণে মান” …