তারাগঞ্জে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ না পাওয়ায় লোডশেডিং!!! রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি

_শহিদুল ইসলাম  তারাগঞ্জে

তারাগঞ্জে গত দুই-তিন দিন থেকে লোডশেডিং বহুগুণে বেড়েছে। ফলে চলমান তীব্র গরমে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। তারাগঞ্জে দিনে প্রায় ৩/৪ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকছে

তারাগঞ্জে এতবেশি লোডশেডিং কেনো? এই প্রশ্নের উত্তর খুজতে রংপুর পল্লী বিদ্যুৎ সমিত ২ এর মুখোমুখি হয় #চন্দনা নিউজ। কথা হয় রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর তারাগঞ্জ জোনাল অফিসের ডি, জি,এম আশরাফুল হকের সাথে, তিনি জানান, আমরা চাহিদা অনুযায়ী বিদ্যুৎ না পাওয়ায় পুরো এলাকাজুড়ে বিদ্যুৎ সরবারাহ দিতে পারছি না। অর্থাৎ তারাগঞ্জে যদি প্রতিদিন ও রাতে ৩০মেগাওয়াট বিদ্যুতের চাহিদা থাকে সেখানে আমাদেরকে ১০/১২ মেগাওয়াট বিদ্যুৎ সাপ্লাই দিতে বলা হচ্ছে। এর জন্য একসাথে পুরো এলাকাজুড়ে বিদ্যুৎ সরবরাহ দিতে পাচ্ছিনা। ফলে পর্যাক্রমে এক এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন রেখে অন্য এলাকায় সরবরাহ দিতে হচ্ছে। যার ফলে লোডশেডিং দেখা দিয়েছে। তিনি আরও বলেন, এটি জাতীয় সমস্যা, কবে নাগাদ ঠিক হবে কিছু বলতে পারছি না, তবে আগামী ঈদের মধ্যে সমস্যার সমাধান হতে পারে।

অন্যদিকে গতকাল বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন
গ্যাস স্বল্পতার কারণে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। এতে অনেক জায়গাতেই বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। গ্যাস সরবরাহ স্বাভাবিক হলে বিদ্যুৎ উৎপাদন পুনরায় স্বাভাবিক হবে। রিপোর্ট শহীদুল ইসলাম তারাগঞ্জ।