ফরিদপুর চিনিকলের অবসর প্রাপ্ত শ্রমিক কর্মচারী, কর্মকর্তাদের পাওনার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।

শাহজাহান হেলাল  
৩ সপ্টম্বর শনিবার : ফরিদপুরের মধুখালীত অবস্তিত দক্ষিণ বঙ্গর সর্ববহৎ ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর চিনিকল। ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির আয়াজন ফরিদপুর চিনিকল অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তাদর বকয়া পাওনার দাবীত মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়ছ।

৩ সপ্টম্বর শনিবার সকাল ১০টায় ঢাকা-খুলনা মহাসড়কর মধুখালী রেলগট এলাকায় অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির ফরিদপুর চিনিকল শাখার সভাপতি আলী আকবর শখর সভাপতিতত্ব ও আব্দুল হাই কাজলর সঞ্চালনায় মাবববন্ধন কর্মসূচীত বক্তব্য রাখন ফরিদপুর চিনিকল শ্রমজীবি ইউনিয়নর সাধারন সম্পাদক কাজল বসু, ফরিদপুর চিনিকলর সাবক কষি কর্মকর্তা মাঃ নজরম্নল ইসলাম,দয়দ এটিএম মাসউদ,সুরঞ্জন বাড়,সাবক শ্রমিক নেতা মাঃ জহুল হক, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির ফরিদপুর চিলিকল শাখার সাধারন সম্পাদক আবুল বাশার বাদশা,মাঃ সিদ্দিকী আলী খান, মাঃ রজাউল হক,মাঃ রফিকউদ্দিন মোল্যা মাোঃ  সিরাজুল ইসলাম ও মোছা.জাহরা বগমসহ প্রমুখ।
মানববন্ধন কর্মসূচীত বক্তাগণ তাদর বক্তব্য উলস্নখ করন ফরিদপুর চিনিকলর প্রায় ৩শ ২১জন শমিক কর্মচারী ও কর্মকর্তার গ্রাইচু্যটি, সরকার ঘাষিত জাতীয় মজুরী কমিশন,মজুরী ও বতন স্লর বকয়াসহ ফরিদপুর চিনিকলর কাছ প্রায় ২৫ কাটি টাকা পাওনা রয়ছ। ৬/৭ বছর অবসর গ্রহন করলও পাওনা টাকা পাছি না। পাওনা টাকা না পাওয়ার কারন ৩শ ২১টি পরিবার মানবতর জীবনযাপন করছি।
মানবতার জননী প্রধানম্ত্রী জননত্রী শখ হাসিনার কাছ আমাদর আকুল আবদন ফরিদপুর চিনিকলর অবসরপ্রাপ্ত ৩শ ২১টি পরিবার  প্রয়াজনীয় পদক্ষেপ  গ্রহন করেন। পাওনার দাবীত অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির  আরা দুদিনর কর্মসূচী ঘাষনা করা হয়ছে ৬ সপ্টম্বর চিনি শিল্প ভবন ও শিল্প ম্ত্রনালয় প্রাঙ্গন বিক্ষোভ  মহাসমাবশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান এবং ৭ সেপ্টম্বর চিনি শিল্প ভবন ও শিল্প মম্ত্রনালয় প্রাঙ্গন অবস্হান গ্রহন ও প্রতীকি অনশন। মধুখালী রলগট এলাকায় মানবন্ধন কর্মসূচী পরবর্তী একটি বিক্ষোভ মিছিলসহ ফরিদপুর চিনিকলর ব্যবস্পনা পরিচালক মাঃ খবিরউদ্দিন মাল্যার কাছ স্মারকলিপি পশ করন। স্মারকলিপি পেশ পরবর্তী চিনিকলর প্রধান ফটাকর সামনে অবস্থান করেন।