ফরিদপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদন্ড

স্টাফে রিপোর্টার
ফরিদপুরে স্ত্রী হত্যা মামলার রায়ে স্বামীর মৃত্যুদন্ডের আদেশ দেয়া হয়েছে। একইসাথে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার(১৩ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত স্বামীর নাম সুমন শেখ (৩৮)। তিনি রাজবাড়ী জেলার বিনোদপুর নিউ কলোনির বাসিন্দা মোঃ আব্দুল আজিজ শেখের ছেলে। রায় ঘোষণার পর তাকে পুলিশ প্রহরায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা সূত্রে জানা গেছে, সুমন শেখের সাথে রাজবাড়ীর ছোট নূরপুর লোকশেড এলাকার বাসিন্দা মৃত মোমিন শেখের মেয়ে মমতাজ বেগমের বিয়ে হয় ২০০৮ সালে। সুমনা (১৩) ও আপন (৯) নামে তাদের দুটি সন্তান রয়েছে। ফরিদপুর শহরের চরকমলাপুরে একটি বাড়িতে ভাড়া থাকতেন তারা। ২০১৮ সালের ১৬ আগস্ট ওই বাসা হতে মমতাজের মৃতদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বড় বোন আকলিমা বেগম বাদি হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, সুমন শেখ মাদকাসক্ত এবং তার নামে একাধিক মামলা রয়েছে। একটি মামলায় তার দেড় বছর সাজাও হয়। এসময়ে স্ত্রী মমতাজ বেগম তাকে তালাক দিয়ে বিজয় নামে অপর একজনকে বিয়ে করে। পরে সুমন জেল থেকে বের হলে বিজয়কে হুমকি ধামকি দিলে সে পালিয়ে যায়। পরে আবার সুমনের সাথে মমতাজের বিয়ে হয়। এরপর মমতাজকে শ্বাসরোধ করে হত্যার পর ওই বাসায় ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলিয়ে রাখে স্বামী সুমন।

রায়ে আদালত উল্লেখ করেন, আসামি তার স্ত্রীকে রাতের বেলায় তার খাটে ঘুমন্ত অবস্থায় হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে। হত্যাকান্ডের ধরণ এবং ঘটনার পারিপার্শ্বিকতা বিবেচনায় আসামীর প্রতি বিন্দুমাত্র অনুকম্পা প্রদর্শনের অবকাশ নেই।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নবাবউদ্দিন মৃধা চন্দনা২৪কে  বলেন, রাষ্ট্রপক্ষ আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে৷ রায়ে আমরা সন্তুষ্ট।