• নিজস্ব প্রতিবেদকঃ  ফরিদপুরে ট্রলার ডুবিতে দুই শিক্ষক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যায় ফরিদপুর সদরের সিএন্ডবি ঘাট (নৌ বন্দর) সংলগ্ন নর্থ চ্যানেল ইউনিয়নের তাইজউদ্দীন মুন্সীর ডাঙ্গী এলাকায় এ ট্রলার ডুবির ঘটনা ঘটে।

জানা যায়, ফরিদপুর শহর থেকে বিকাল ৩ টায় ট্রলার ভাড়া করে ভ্রমণ করতে পদ্মায় যায় ১৪ জন শিক্ষক। পরে ভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে জেলা সদরের ডিগ্রির চর ইউনিয়নের তাইজউদ্দিন মুন্সীর ডাঙ্গীর নদীর পাড় এলাকায় তীব্র স্রোতের মুখে ৩ নং পল্টনের সাথে সংঘর্ষে শিক্ষকদের বহন করা ট্রলারটি ডুবে যায়। এ সময় ১২ জন শিক্ষক সাঁতার কেটে পাড়ে উঠতে পারলেও আজমল ও আলমগীর নামের দুই শিক্ষক নিখোঁজ রয়েছে। এলাকাবাসী ও ফরিদপুর ফায়ার সার্ভিস তাদের উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছে।
ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনিরুল ইসলাম জানান, তার স্কুলের ইংরেজির শিক্ষক রেজাউল করিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৬ শিক্ষকের একটি দল বিকালে পদ্মা নদীতে ভ্রমণে যায়। ফেরার পথে প্রচণ্ড স্রোতের কারণে তাদের ট্রলারটি ডুবে যয়। সারদা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আজমল হোসেন ও ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আলমগীর হোসেন নিখোঁজ রয়েছেন।
ফরিদপুরের ডিগ্রির চর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু ট্রলার ডুবির সত্যতা নিশ্চিত করে বলেন, নিখোঁজ শিক্ষকদের উদ্ধারে এলাকাবাসী কাজ করছে।

নর্থ চ্যানেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাকুজ্জামান বলেন, স্থানীয়দের সঙ্গে নিয়ে ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। তবে নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার কাজে সমস্যা সৃষ্টি হচ্ছে।
দুর্ঘটনায় আহত ফরিদপুরের চর মাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ক সহকারি শিক্ষক প্রদীপ কুমার বিশ্বাস (৪২) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায়ী শিক্ষা শাখার শিক্ষক বলাই কুমার দাসকে (৪১) ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও দুইজন শিক্ষক প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মেহেদী হোসেন বলেন, ট্রলার দুর্ঘটনার পর দমকল বাহিনীতে খবর দেওয়া হয়। উদ্ধারে অংশ নেয় এলাকাবাসী।ফরিদপুর দমকল বাহিনীর জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ই বলেন, ফরিদপুর দমকল বাহিনী প্রথমে দুইটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরে আরও দুটি ট্রলার বাড়ানো হয়। ঘটনাস্থলে প্রচুর স্রোত ও গভীরতা বেশ।